নোয়াখালীতে কসমেটিকস শপে অভিযানঃ নকলে সয়লাবঃ পণ্য জব্দ ও জরিমানা

0

নোয়াখালী অফিসঃঃ

ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালীর ৮ কসমেটিকস ব্যবসায় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।।   দীর্ঘদিন হলো জনগনের দাবী ছিল কসমেটিকস এর নকল রোধে কার্যকরী ভূমিকা পালন। এ নিয়ে বিভিন্ন জাতীয় পত্রিকার পাশাপাশি জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রিসহ ক্রাইম ডায়রির অনলাইন দৈনিক ও অনলাইন টেলিভিশনেে বিস্তারিত প্রতিবেদন ও বি এস টি আইকে কার্যকরী ভূমিকা রাখতে পরামর্শ দেয়া হয়। এরপর বিভিন্ন সময় অভিযান পরিচালনা করে পুরানো ঢাকার চকবাজার,কেরানীগঞ্জ,ধোলাইখাল,লালবাগ ও কামরাঙিচর এলাকায় অনেকগুলো নকল কারখানা ও বিদেশী দামী ব্রান্ডের কসমেটিকস উদ্ধার করা হয়। এরই প্রতিফলন ঘটেছে নোয়াখালী জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে।                                     

নোয়াখালী জেলা শহরের নোয়াখালী সুপার মার্কেট, টাউন হল ও মাইজদি বাজারের বিসমিল্লাহ টাওয়ারের কসমেটিকস দোকানগুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৮টি কসমেটিকস ব্যবসায় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ করা হয়েছে।  জেলা প্রশাসনের   নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান (Ruknuzzaman Khan Rukon ও   এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  রুহুল আমিন (Ruhul Amin Rijbi) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন- দেবানন্দ সিনহা (Deba Nanda Sinha), সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ১২টায় নোয়াখালী জেলা শহরের টাউন হল এলাকায় তানহা বিউটি কসমেটিকস এ অভিযান চালানো হয়। এসময় আমদানীকারকের স্টিকারবিহীন বিপুল পরিমান নকল কসমেটিকস জব্দ করা হয় ও তানহা বিউটি কসমেটিকসের মালিক মো: তানভীর (৩০)কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৪০হাজার টাকা জরিমানা করা হয়। এরপর মাইজদী বাজার এলাকায় বিসমিল্লাহ টাওয়ারের কাজল সাজ কসমেটিকসে অভিযান চালিয়ে আমদানীকারকের স্টীকারবিহীন বিপুল পরিমান নকল পণ্য জব্দ করা হয় ও কাজল সাজ কসমেটিকসের মালিক মো: সোলেমান (২৩) কে ভোক্তা সংরক্ষণ আইনের ৩৭ ও ৫২ ধারায় ৪০হাজার টাকা জরিমানা করা হয়।

নোয়াখালী সুপার মার্কেটের চতুর্থ তলায় কসমেটিকসের দোকানগুলোতে অভিযান চালিয়ে দিল্লী কসমেটিকস, রোজ কসমেটিকস, ড্রীম কসমেটিকস, স্মার্ট কসমেটিকস, আপডেইট কসমেটিকস ও লামিয়া কসমেটিকস সহ ৬টি কসমেটিকসকে ৯হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান স্টীকারবিহীন নকল পণ্য জব্দ করা হয়। অভিযানে সর্বমোট ৮টি কসমেটিকস ব্যবসায়ীয় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার আমদানীকারকের স্টীকারবিহীন নকল পণ্য জব্দ করা হয়েছে।

ক্রাইম ডায়রি//ক্রাইম///আদালত

0total visits,0visits today

About Author

Leave A Reply