ভ্রাম্যমান আদালতের অভিযানঃ ১৯ মামলায় ৪২হাজার টাকা জরিমানা ও ৩টি বাস আটক

0

নোয়াখালী অফিসঃ

সেনবাগের বাস দূর্ঘটনার প্রেক্ষিতে নিরাপদ সড়ক বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৯ মামলায় ৪২হাজার টাকা জরিমানা ও ৩টি বাস আটক করেছে নোয়াখালী জেলা প্রশাসন। পুরো নোয়াখালী জেলা জুড়ে শুদ্ধিি অভিযানের অংশ হিসেবে, সেনবাগ উপজেলায় বাস দূর্ঘটনার প্রেক্ষিতে জেলা প্রশাসক মহোদয়ের তাৎক্ষণিক নির্দেশে আইন লঙ্গন করে রাস্তায় চলাচলকারী যানবাহনকে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ অনুযায়ী ১৯ মামলায় ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময়  ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট  রোকনুজ্জামান খান।  ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতার জন্য এসময় উপস্থিত ছিলেন,,জেলা প্রশাসকের কার্যালয় নোয়াখালীর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষানবিশ) হাসনাত জাহান উর্বী ও মোহাম্মদ কামরুজ্জামান কবির । আদালত পরিচালনায় আরও সহযোগিতা করেন বিআরটিএ সার্কেল, নোয়াখালী ও আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে সুধারাম মডেল থানা পুলিশ।

আজ বিকাল ৩.৩০ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নোয়াখালী জেলা শহরের সদর উপজেলার নোয়াখালী পৌরসভা গেইট এলাকায় মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর নিয়ম লঙ্গন করায় সুগন্ধা দ্রুতযান, সুগন্ধা কিং, একুশে, হিমাচল, বাঁধন, জননী, আর.পি, বিসমিল্লাহ, লাল-সবুজ পরিবহন, জননী, হলুদ পিকাপ, ট্রাক ও মটর সাইকেল চালককে জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে ভ্রাম্যমান আদালত পরিচালানার সময় যেসকল নিয়মের লঙ্গন দেখা যায়- লাইসেন্স, রেজিস্ট্রেশন, ফিটনেস সার্টিফিকেট, রুট পারমিট, বীমা ব্যতীত গাড়ি চালনা, গাড়ির সাথে সঙ্গতিবিহীনভাবে গাড়িতে পরিবর্তন সাধন, অনুমোদিত ওজন অতিক্রম পূর্বক গাড়ি চালানো, ট্যাক্স টোকেন সংগ্রহ না করা সহ সরকারী আদেশ আদেশের অমান্যকরণ।

একই সময় চেয়ারঘাট টু সোনাপুর ও নোয়াখালী টু ফেনী চলাচলকারী সুবর্ণসুপার, সুবর্ণসুপার সার্ভিস, সুগন্ধা দ্রুতযান নামের তিনটি যানবাহনকে সঠিক কাগজপত্র দেখাতে না পারায় আটক করা হয়েছে।

ক্রাইম ডায়রি//ক্রাক্রাইম/আদালত

 

10total visits,1visits today

About Author

Leave A Reply