নকল ড্রাগ লাইসেন্স তৈরিঃভ্রাম্যমান আদালতে ২ মাস কারাদন্ড

0

নোয়াখালী অফিসঃ

নকল ড্রাগ লাইসেন্স তৈরি করে সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতে একজনের দুই মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সুত্রে জানা গেছে,     নোয়াখালী জেলার মাইজদি শহরের স্থানীয় খ্যাতনামা হোটেলে অভিযান চালিয়ে ড্রাগ লাইসেন্স দেওয়ার চুক্তির সময় জাল ড্রাগ লাইসেন্সসহ বাহার উদ্দিনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মো: রোকনুজ্জামান খান (Ruknuzzaman Khan Rukon), এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী। অভিযানে সহযোগিতা করেন দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ড্রাগ সুপার কার্যালয়ের প্রতিনিধি এবং ক্যামিস্ট ও ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি। আইনশৃঙ্খলায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে সকাল ১০.৩০দিকে নোয়াখালী জেলার মাইজদি সুপার মার্কেট সংলগ্ন মেইন রোডের পশ্চিম পাশে টোকিও ফুড এর ভিতরে ছদ্মবেশে অভিযান পরিচালনা করা হয়। এসময় অভিযুক্ত ব্যক্তি ও আবেদনকারী নিজেদের মধ্যে লাইসেন্স দেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করে মৌখিক চুক্তি সম্পাদন করে। অভিযুক্ত ব্যক্তি তাকে লাইসেন্স সরবরাহ করার জন্য কেমিস্ট ব্যাতিত ৩৫হাজার টাকা ও কেমিস্ট সার্টিফিকেট থাকলে ৩০হাজার টাকার ‍চুক্তি হয়। তবে এসময় কেমিস্ট সাটিফিকেট রয়েছে বিধায় ড্রাগ লাইসেন্স এর জন্য ৩০ হাজার টাকায় উভয় পক্ষের মধ্যে দাম রফাদফা হয় এবং অর্থ বিনিময় হয়। অভিযানের সময় অভিযুক্তের কার্যক্রম একাধিক মোবাইল ফোনে ভিডিও রেকর্ড করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে প্রত্যক্ষ সাক্ষীদের উপস্থিতিতে অভিযুক্ত ব্যক্তি বাহার উদ্দিন তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেন এবং তাকে দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী ২মাসের বিনাশ্রম করাদন্ড দিয়ে জেলা কারাগার নোয়াখালীতে প্রেরণ করা হয়।

ক্রাইম ডায়রি///ক্রাইম//আদালত

19total visits,1visits today

About Author

Leave A Reply