দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজ নিয়ে উষ্মা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি

0
আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ
দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজ নিয়ে উষ্মা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি প্রতিষ্ঠানটির আইনজীবী খুরশিদ আলম খানকে উদ্দেশ করে বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের আইনজীবী হিসেবে কাজ করছেন। আপনারা কোর্টের বিরুদ্ধেও মামলা করেন। যা ইচ্ছা তা করেন। কোর্টের বিরুদ্ধে মামলা করতে আসেন। আপনারা কি হস্তক্ষেপ করছেন?’
জাহালমের বিষয়ে জারি করা রুলসহ অন্যান্য বিষয়ে শুনানি হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ থেকে দুদকের এখতিয়ার-সম্পন্ন আদালতে স্থানান্তরের জন্য দুদকের আবেদন শুনানিতে দুদকের কার্যক্রম নিয়ে আজ সোমবার প্রধান বিচারপতি এসব কথা বলেন।

দুর্নীতি মামলায় ভুল আসামি জাহালমের বিষয়ে হাইকোর্ট যে রুল জারি করেছিলেন এবং আদেশ দিয়েছিলেন সেই আদালতের এখতিয়ার চ্যালেঞ্জ করে দুদকের করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

শুনানিতে জাহালমের আইনজীবী এ এম আমিন উদ্দিন আদালতকে বলেন, ‘একজন মিলের শ্রমিক আঠার কোটি টাকা লোন নিয়েছে। তাকে (জাহালম) সাড়ে তিন বছর জেলে রাখা হয়েছে। এর ক্ষতিপূরণ কে দেবে?’

এ সময় প্রধান বিচারপতি দুদকের আইনজীবীকে বলেন, আপনারা কি আদালতের আদেশের বিরুদ্ধে এসেছেন? একপর্যায়ে প্রধান বিচারপতি বলেন, আপনি আস্তে আস্তে বলুন। উত্তেজিত হবেন না। আপনারা কোর্টের বিরুদ্ধে মামলা করতে আসছেন।

আদালতে আজ দুদকের পক্ষে শুনানি করছেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। অন্যদিকে, জাহালমের পক্ষে সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে উপস্থিত আছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তবুও আদালত ও দুদকের প্রতি শ্রদ্ধাশীল সাধারন গণ মানুষ। দুদকের বহু কাজে সুফল ও বয়ে আনছে বলে সাধারন মানুষ মনে করছে। ‍শুধু গ্রাম্যরাজনীতির শিকার না হলে দুদকের কাজে তেমন  একটা ক্ষুত নেই। তবে গ্রাম্য রাজনীতির  শিকার হয়ে দুদকের রোষাণলে পড়েছে বহু মানুষ এমন মন্তব্য বিজ্ঞ মহলের।

ক্রাইম ডায়রি////দুদক বিট///জাতীয়

34total visits,1visits today

About Author

Leave A Reply