জাফর ওয়াজেদ পিআইবি’র নতুন মহাপরিচালক

0

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক, কলামিস্ট ও রাজনীতি বিশ্লেষক জাফর ওয়াজেদ। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে নিয়োগ দেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আলেয়া মেহের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিশিষ্ট সাংবাদিক জাফর ওয়াজেদকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ‘প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পিআইবি) আইন, ২০১৮’ এর ৯(২) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে পিআইবির মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, এ নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে এবং জনস্বার্থে জারীকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বিজ্ঞাপন

গত ২৮ ফেব্রুয়ারি সিনিয়র সাংবাদিক মো. শাহ আলমগীর মৃত্যুবরণ করলে পিআইবি’র মহাপরিচালক পদটি শূন্য হয়। রাষ্ট্রপতির অনুমোদনের মধ্য দিয়ে তার স্থলাভিষিক্ত হলেন জাফর ওয়াজেদ।

এছাড়া রাষ্ট্রপতি ‍পিআইবির চেয়ারম্যান হিসেবে অনুমোদন দিয়েছেন সাংবাদিক আবেদ খানকে। গতকাল রাষ্ট্রপতি এই দুটি পদে অনুমোদন দেন।

জাফর ওয়াজেদ বাংলাদেশের ছাত্র আন্দোলন ও ডাকসুর এনসাইক্লোপিডিয়া বলে খ্যাত সাবেক ছাত্রনেতা, ডাকসুর দুইবারের নির্বাচিত সাহিত্য সম্পাদক, প্রখ্যাত সাংবাদিক নেতা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ তিনি দৈনিক জনকণ্ঠের সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। এছাড়া তিনি দৈনিক সংবাদের সিনিয়র রিপোর্টার, বাংলাবাজার পত্রিকার চিফ রিপোর্টার, দৈনিক মুক্তকন্ঠের চিফ রিপোর্টার হিসেবে দায়িত্বপালন করেন। সাংবাদিক জাফর ওয়াজেদ কুমিল্লা জেলার দাউদকান্দিতে জন্মগ্রহণ করেন।

ক্রাইম ডায়রি// তথ্য প্রযুক্তি

0total visits,0visits today

About Author

Leave A Reply