সতর্ক ভারতঃ জঙ্গী হামলার আশংকা

0

আন্তর্জাতিক ডেস্ক :

কাশ্মীরে জঙ্গি হামলার বদলা নিতে পারে পাকিস্থান। এই অনুমান করে দিল্লি, মুম্বাই ছাড়াও ৫ আরও শহরে উচ্চ পর্যায়ের সতর্কতা জারি করেছে ভারত সরকার। ল(খবর এনডিটিভির)
আগামী ৭২ ঘন্টার জন্য জারি করা হয়েছে সতর্কতা। এই সময়কে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করা হয়েছে। যদিও এই সম্ভাব্য হুমকি সরাসরি পাকিস্তানের সেনার তরফ থেকে নয়, জঙ্গি সংগঠনের বিভিন্ন মডিউলগুলি সম্ভাব্য হামলার পিছনে থাকতে পারে বলে অনুমান। যে জঙ্গি গোষ্ঠীগুলি সক্রিয় রয়েছে উপত্যকায় এবং যেগুলিকে সাহায্য করছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই। জানা গেছে, পাঞ্জাব, রাজস্থান এবং গুজরাতের শহরগুলির যেসব জায়গায় পারমাণবিক অস্ত্র মজুত রয়েছে, বায়ুসেনার ঘাঁটি, কিংবা নৌসেনার ঘাঁটি রয়েছে সেইসব জায়গাগুলিতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। শহরগুলির জঙ্গি দমন ইউনিটগুলিকে মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে। সম্ভাব্য জঙ্গি হামলা নিয়ে সতর্কতা বজায় রাখতে বুধবার বৈঠকের ডাক দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।
অন্যদিকে, পঞ্জাবের পাঁচ জেলা গুরদাসপুর, তরণতারাণ, অমৃতসর, ফিরোজপুর এবং ফাজিলকায় পাকিস্তানের সঙ্গে সীমান্ত রয়েছে ৫৫৩ কিমি। ডিসি এবং এসএসপিদের নির্দেশ দেওয়া হয়েছে আপৎকালীন পরিস্থিতিতে বাসিন্দাদের নিরাপত্তার বন্দোবস্তের ব্যবস্থা রাখতে। তবে এখনই সীমান্ত এলাকা থেকে কোনও বাসিন্দাকে সরিয়ে দেওয়া হচ্ছে না। রাজস্থানের সঙ্গে পাকিস্তানের সীমানা রয়েছে প্রায় ১০৪৮ কিমি। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্তর্জাতিক বর্ডারের ৫ কিমি ব্যাসার্ধে সকাল ৭ টার মধ্যে চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

ক্রাইম ডায়রি//আন্তর্জাতিক

51total visits,1visits today

About Author

Leave A Reply