দেশের চলচ্চিত্র রক্ষার অন্যতম যোদ্ধা এলিনা শাম্মি

0

শরীফা আক্তার স্বর্নাঃ

দেশীয় চলচ্চিত্র প্রায় হারিয়ে যাবারই পথে।  সিনেমা হল কি টেলিভিষন সবজায়গাতেই ভারতীয় অনুষ্ঠানের জয়জয়কার। আর অভিনয় দক্ষতায় তারা সেরারই পরিচয় দেয়। শুধু মাত্র দক্ষতা ও আত্নবিশ্বাসের কারনে যখন দেশীয় চলচ্চিত্র হারানোর পথে ঠিক তখনই  সম্ভাবনাময় একজন দক্ষ অভিনেত্রীর দেখা মেলে। নাম তার এলিনা শাম্মী। সম্প্রতি উপস্থাপনা, নাটক, চলচ্চিত্র, বিজ্ঞাপনসহ নানামুখী কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

দেশ টিভিতে ‘দূরপাঠ’ নামে একটি লাইভ শো দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন তিনি। এরপর দেশের প্রায় প্রতিটি চ্যানেলে তিনি বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন। এছাড়া নাটক ও চলচ্চিত্রে নিয়মিত কাজ করেছেন তিনি।গুণী নির্মাতা শাহ আলম কিরণের ‘একাত্তরের মা জননী’ চলচ্চিত্রে প্রথম কাজ করেন উপস্থাপিকা ও অভিনেত্রী এলিনা শাম্মী। এরপর আরো বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করেন। সামনে তিনটি চলচ্চিত্র নিয়ে হাজির হবেন এলিনা। এ প্রসঙ্গে তিনি বলেন, দেশ টিভিতে ‘দূরপাঠ’ নামে একটি লাইভ শো দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু আমার।

বিভিন্ন টিভি চ্যানেলে নিয়মিত দর্শকনন্দিত উপস্থাপক তিনি।  বর্তমানে টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করছেন। বেশকিছুদিনের মধ্যেই তার অভিনিত অরণ্য পলাশের ‘গন্তব্য’, সাব্বির আহমেদের ‘লোনী’ এবং আশরাফ শিশিরের ‘আমরা একটা সিনেমা বানাবো’ নামের চলচ্চিত্রগুলো মুক্তি পাবে। তিনটি চলচ্চিত্রে তাকে তিন রূপে দর্শকরা দেখতে পাবেন। টেলিকম প্রতিষ্ঠান রবির একটি বিজ্ঞাপনে কাজ করে প্রশংসা পান এলিনা। বর্তমানে এলিনা শাম্মী অভিনীত সাজ্জাদ হোসেন দোদুলের ‘ছায়াবিবি’ এবং বিটিভিতে ‘লকেট’ নামের দুটি ধারাবাহিক প্রচার হচ্ছে। এছাড়া নতুন আরো কিছু নাটক ও টেলিছবিতে বর্তমানে কাজ করছেন বলেও জানান তিনি। এছাড়াও  তার নতুন ধারাবাহিক “সিম্পলের মধ্যে গরজিয়াছ ”
পরিচালনা: মেহেদী হাসান হৃদয়।.প্রচার হবে চ্যানেল আই তে।

ক্রাইম ডায়রি//বিনোদন

196total visits,1visits today

About Author

Leave A Reply