জেগে উঠো তরুণ- রক্ষা করো দেশ!

0

(সৌজন্য প্রতিবেদন) মাহাবুব রহমান দুর্জয়ঃ

প্রিয় তরুণ সমাজ সময়ে অসময়ে আপনি, আমি ও আমরা অনেক কিছুই করে থাকি, এবার আসেন দেশের জন্য, দেশের মানুষের জীবন রক্ষায় দেশদ্রোহীদের প্রতিহত করি। যারাই দেশের নিরীহ জনগণ ও দেশের সম্পদের ক্ষতি করতে চাইবে তাদেরকে শক্ত হাতে রুখে দেই।

আমরা যারা তরুণ তারা কেন দেশ ও দেশের সম্পদ রক্ষায় কোন কর্মসূচি নেই না, দেই না? অবহেলায় আর অযত্নে ঘুমিয়ে ঘুমিয়ে অনেক সময় পার পার করেছি আমরা, কিন্তু অপরাধীরা, দেশদ্রোহীরা ঘুমিয়ে নেই, তার সদা জাগ্রত, জেগে আছে। শত্রুরা প্রিয় মাতৃভূমি আর এই ভূমির উপর জন্ম নেওয়া বাঙালীদের উপর সুযোগ পেলেই অত্যাচার, নির্যাতন ও জ্বালিয়ে পুড়িয়ে মারার জন্য পরিকল্পিতভাবে প্রস্তুত আছে।

তবে আসুন জেগে উঠি, দেশ জাতি ও মানবতার কল্যাণে দেশের প্রতিটি স্থানে তারুণ্যের শক্তি নিয়ে দেশ বিরোধীদের সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করি। জয় বাংলা স্লোগানে রাজপথ মুখরিত করি। জয় বঙ্গবন্ধু আওয়াজ তুলে শত্রুর পাপিষ্ঠ হৃদয়ে ভূকম্পন সৃষ্টি করে তাদের পরিকল্পিত সকল অন্যায়কর্মকে রুখে দেই। আমরা তরুণ এখন সময় আমাদের জেগে উঠার।

আমাদের মনে রাখতে হবে- সেই ১৯৫২ সালে যে দেশের মানুষ ভাষার জন্য জীবন দিয়েছে, ১৯৭১ সালে স্বাধীনতার জন্য স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ, আড়াই লক্ষ মা বোনের ইজ্জত আর এক সাগর রক্তের বিনিময়ে যারা এদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছে আমরা তাদের সন্তান হয়ে জন্মভূমি প্রিয় মাতৃভূমি স্বাধীন বাংলাদেশে কোন দেশদ্রোহীর বীরদর্পে ঘুরে বেড়াবেস্থান আমরা বেচে থাকতে তা হতে দিতে পারিনা। আজকে আমরা যারা তরুণ আছি তারাই এই প্রিয় দেশ প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে রক্ষা করতে হবে।

এই দেশ কারো একার নয়- এই দেশ ১,৪৭,৫৭০ বর্গকিলোমিটারের ভিতরে জন্ম নেওয়া প্রতিটি মানুষের। আমরা লাল সবুজের ধারক বাহক, আমরা আমদের স্বাধীন রাষ্ট্র, স্বাধীন ভূখণ্ড-কে কোন ভাবেই কলঙ্কিত হতে দিবো না, দিতে পারি না। আমরা বীরের জাতি, বীরের সন্তান। আমরাই নবপ্রজন্মের শতশত বীর, আমরাই যোদ্ধা, আমরাই বাঙালী, আমরাই বাংলাদেশ।

শান্তিপ্রিয় এই দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা ও সম্পদের রক্ষা করার দায়িত্ব আমাদের তরুণ সমাজের। তরুণরাই এদেশের চালিকাশক্তি, দেশের মূল প্রাণ। তরুণদের বাদ দিয়ে দেশ চিন্তা করা যাবে না, আবার তরুণরাও ঘরে বসে থাকলে দেশ শত্রু মুক্ত হবে না। যেখানেই অন্যায় আর অপরাধ সেখানেই তরুণদের বর্জকন্ঠে আওয়াজ তুলে অন্যায় ও অপরাধকে পদদলিত করতে হবে।

আবারো বলছি- দেশ আমাদের, রক্ষা আমাদেরকেই করতে হবে। অন্যথায় এই দেশে বসবাস করা আপনার আমার আমাদের সকলের জন্য অসম্ভবপর হয়ে উঠবে। সুতরাং- তরুণ প্রজন্মের একজন যোদ্ধা হিসেবে আমি দেশ, জাতি ও মানবতাকে রক্ষার জন্য সর্বদা প্রস্তুত আছি, আপনারাও যার যার অবস্থান থেকে প্রস্তুত থাকুন। ভালো থাকুন, ভালো রাখুন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ মঙ্গল কামনা করছি।

– মাহাবুব রহমান দুর্জয়- লেখক, তরুণ সমাজসেবক, রাজনীতিক ও সংগঠক।

ক্রাইম ডায়রি/সৌজন্য  প্রতিবেদন

850total visits,1visits today

About Author

Leave A Reply